Home / বাংলাদেশ / নিউমার্কেটে রঙ মেশানো ছয় মণ মাংস জব্দ, আটক ৩

নিউমার্কেটে রঙ মেশানো ছয় মণ মাংস জব্দ, আটক ৩

রাজধানীর নিউমার্কেট কাঁচাবাজারে রঙ মেশানো গরুর মাংস বিক্রি এবং ভারতীয় মহিষের মাংস গরুর মাংস বলে বিক্রির অভিযোগে তিনজনকে আটক করেছে র‌্যাব। এ ছাড়া ৬ মণ মাংস জব্দ করা হয়।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে সোমবার দুপুরে এ ভ্রাম্যমাণ অভিযান চালানো হয়। অভিযানে দুই প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, ‘অভিযানকালে কাঁচাবাজারের মাংসের দোকানগুলোতে গিয়ে দেখা যায়, ফ্রিজে মজুত রাখা হয়েছে মাংস। দীর্ঘদিন আগের মাংস মজুত রাখায় ফ্যাকাসে রঙ ধারণ করেছে।

বিক্রিতে ঝামেলা মনে করে সেসব বের করে রঙ দিয়ে টাটকা দেখানোর চেষ্টা করছে অসাদু ব্যবসায়ীরা। অভিযানকালে দেখা যায়, পানির জারে রাখা হয়েছে রঙমিশ্রিত পানি। মাংস বের করে সেসব রঙ মিশিয়ে রক্ত বর্ণে পরিণত করা হচ্ছে। ক্রেতারা বাসি মাংস কিনে প্রতারিত হচ্ছেন।’

তিনি আরও বলেন, ‘এছাড়া ভারত থেকে আমদানি করা মহিষের মাংস গরুর মাংস বলেও বিক্রি করে হচ্ছিল বেনামি এসব মাংসের দোকানে। মাংস ছোট ছোট পিস করে গরুর মাংস বলে বিক্রি করা হচ্ছিল। এ জন্য দুটি দোকানকে ৪০ হাজার টাকা জরিমানা, তিনজনকে আটক এবং ৬ মণ মাংস জব্দ করা হয়েছে।’

Check Also

সোনারগাঁয়ে চলন্ত বাসে কিশোরী ধর্ষণ, চালক আটক

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে স্বদেশ বাসে চলন্ত অবস্থায় এক কিশোরী ধর্ষণরত অবস্থায় স্বদেশ সার্ভিস নামের একটি বাসের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *