Home / বাংলাদেশ / বিএনপির জনপ্রিয়তা বেড়েছে জরিপে

বিএনপির জনপ্রিয়তা বেড়েছে জরিপে

মাত্র ১৩ দিনের ব্যবধানের বিএনপির জনপ্রিয়তা বেড়েছে ৩ শতাংশ। রিচার্স অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টার (আরডিসি)-র এক জরিপে এই ফলাফল পাওয়া গেছে।

এই জরিপে বলা হয়, বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টকে দেশের ২২ শতাংশ মানুষ ভোট দেবে। ডিসেম্বর মাসের শুরুতে ৯ থেকে ১৬ ডিসেম্বর দেশের ৫১টি সংসদীয় আসনে ২ হাজার ২৪৯ জন ভোটারের ওপর জরিপ চালিয়ে তারা এ পূর্বাভাস পেয়েছে জরিপকারী সংস্থাটি।


এর আগে গত ১৩ ডিসেম্বর প্রকাশিত একই সংস্থার জরীপে বলা হয়েছিল বিএনপিকে ১৯ দশমিক ৯ শতাংশ মানুষ ভোট দেবে। প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি-বিষক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় তার ভেরিফায়েড ফেসবুকে দেওয়া পোস্টে এই জরীপের ফলাফল জনসমুক্ষে উন্মুক্ত করেছিলেন।

তবে বিএনপির জনপ্রিয়তা বাড়লেও আরডিসি-র নতুন জরীপে বলা হয়েছে, একাদশ জাতীয় সংসদ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৪৮টি আসনে জয়ী হতে পারে। বিএনপিকে নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্ট ৪৯টি আসনে এবং বাকি তিনটি আসনে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হতে পারে

About bdtoday

Check Also

বিদেশী মিডিয়াগুলো আসন্ন জাতীয় সংসদ নির্বাচন কভার করবে

বিবিসি, সিএনএন ও আল-জাজিরাসহ বিশ্বের প্রতিষ্ঠিত সংবাদমাধ্যমগুলো বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচন কভার করবে। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *